•  Mobile: +8801783043161  E-mail: contact@ourrangpur.com
  • Rangpurআমাদের রংপুরজেলা পরিচিতিজেলা সম্পর্কিতদর্শনীয় স্থানরংপুর সদর

    রংপুর সিটি চিকলি পার্ক।

    রংপুর সিটি চিকলি পার্ক।
    আমরা সকলেই চাই শহরের ধুলি মাখা বতাসকে ছেড়ে কিছু সময়ের জন্য কোন ভালো বিনদন মুলক জায়গায় ঘুরতে যেতে। যেখানের প্রাকৃতিক সৌন্দর্যময় কিছু গাছ পালা, খাল বিল এবং চারিদিক থেকে ভেসে আসা ঠান্ডা হাওয়া যেন মন কেরে যায় এমন কোন এক স্থানে সবাই ডেতে চায়। আপনাদের মাঝে তেমনি এক জায়গার নাম রংপুর সিটি চিকলি পার্ক।

    আসুন এবারে এই রংপুর সিটি চিকলি পার্ক এর অবস্থান সম্পর্কে জেনে নেইঃ রংপুর জেলা শহর শাপলা চত্তর সহ রংপুর শহরের যেকোন স্থান থেকে যেকোন অটো, ব্যাটারি চলিত রিকশা চালকদের এই রংপুর সিটি চিকলি পার্ক এর কথা বললেই নিয়ে আসবে। সেই সাথে দেশের বিভিন্ন অঞ্চল থেকে যেকোন বাস পরিবহন করে আসতে পারেন রংপুর জেলায়।বাস এ আসার পাশা পাশি থাকছে ট্রেনেও আসার সুযোগ রয়েছে। যাহারা বাসে, বা ট্রেনে যোগে আসবেন তারা রংপুর শহরে পৌঁছে অটো, বা রিকশায় করে আসতে পারবেন এই মনোরম পরিবেশ চিকলি পার্কে।

    রংপুর সিটি চিকলি পার্কের কিছু কথাঃ
    রংপুরের এই সিটি চিকলি পার্কটি ২০১৫ সালে সবার বিনদনের জন্য খুলে দেওয়া হয়। রংপুরের এই সিটি চিকলি পার্কের আয়তন হলো ৯৭ একর এর উপর অবস্থিত। ২০১৫ সালের ১৪ এপ্রিল/ ১ বৈশাখ ১৪২২ বঙ্গাব্দ এই রংপুর সিটি চিকলি পার্কের শুভ উদ্বোধন করেন সেই সময়ের রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেট ঝন্টু। রংপুর সিটি চিকলি পার্কের প্রতিষ্টাতা হলোঃ মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু ও রংপুর সিটি কর্পোরেশন। রংপুরের এই সিটি চিকলি পার্কের বাস্তবায়নে কাজ করছেন রংপুর সিটি কর্পোরেশন। সেই সাথে বর্তমানে এই রংপুর সিটি চিকলি পার্কের সার্বিক তত্ত্বাধানে কাজ করছেন রংপুর সিটি কর্পোরেশন।

    কি কি পাবেন এই রংপুর সিটি চিকলি পার্কেঃ রংপুরের ৯৭ একর জুড়ে রংপুর চিকলি পার্কে আপনি যা পাবেন তা হলো মুল গেইট দিয়ে প্রবেশের জন্য আপনাকে গুনতে হবে জনপ্রতি ২০ টাকা করে। গেইট দিয়ে প্রবেশ করা মাত্র আপনার চোখের সামনে পরবে একটি বড় বিল। আর এই চিকলি বিলটি পুরুটি ঘুরে দেখার জন্য পাবেন একটি স্পিরিট বোর্ড। এই স্পিরিট বোডে উঠতে গেলে আপনাকে গুনতে হবে প্রতি জন প্রতি ৫০ টাকা। এবং পুরো বোর্ডটি ভাড়া নিতে গুনতে হবে ৪০০টাকা। আপনারা যখন এই বোর্ডে করে পুরো বিলটি ঘুরে বেড়াবেন তখন আপনাকে ক্ষয় ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য ও কোন ক্রমে বোর্ড থেকে পানিতে পরে গেলে পানিতে ভাসমান থাকার জন্য কোড দিয়ে দিবে কর্তৃপক্ষ।

    এবারে আসুন শিশুদের জন্য কি থাকছে এই রংপুর চিকলি বিলেঃ এই রংপুর সিটি চিকলি পার্কের মুল গেইট দিয়ে প্রবেশের পর মুল পথ ধরে আসতে থাকলে দেখবেন হাতের ডান পাশ দিয়ে দেখতে পারবেন শিশুদের খেলা ধুলা করার জন্য কিছু ব্যবস্থা রয়েছে। যেখানে আপনার শিশুরা খেলতে পারবে। এবং পাবেন মটর চলিত বড় নাগর দোলা। তবে এসব কিছুতে খেলা ধুলা করার জন্য আপনাকে কিছু টাকা গুনতে হবে। এখানে বড়দের জন্য রয়েছে বুলের চতুর দিক দিয়ে আম গাছ লাগানো। এই আম গাছেন নিচে দিয়ে বসার ব্যবস্থা রয়েছে।এবং এখানে বসে আপনারা উপভোগ করতে পারবেন প্রাকৃতিক পরিবেশের কিছু মনোরম পরিবেশ সেই সাথে হিমেল হাওয়া। পরিবারের সদস্যদের নিয়ে এখানে এসে ক্লান্তি দূর করতে পারবেন।

    Leave a Reply

    Close