•  Mobile: +8801783043161  E-mail: contact@ourrangpur.com
  • কবিতাকাউনিয়াবিশিষ্ট ব্যক্তিত্বলেখক

    কাব্য রত্ন খেতাবে ভূষিত হলেন রংপুর কাউনিয়া উপজেলার কবি রফিক মোহাম্মদ

    কাব্য রত্ন খেতাবে ভূষিত হলেন রংপুর জেলার কাউনিয়া উপজেলার কবি রফিক মোহাম্মদ

    গত শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯  স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী, মোড়ক উন্মোচন ও গুণীজন সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত এই অনুষ্ঠানে বজলুর করিম ও আফরোজা নিপার সঞ্চালনায় কবি ও সংগঠক মাহমুদুল হাসান নিজামীর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের মূল আয়োজন শুরু হয়।

    স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারক বিচারপতি এস এম মুজিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে হিসাবে উপস্থিত ছিল কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ। বিশেষ অতিথি ছিলেন কবি ও ছড়াকার আসাদ বিন হাফিজ, মোসলেহুদ্দিন।

    অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।  এমন একটি সংগঠন দাঁড় করানোর জন্য প্রতিষ্ঠাতা পরিচালক কবি জিয়াউদ্দিন জেইনকে ধন্যবাদ জানায় অতিথিরা। প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মুজিবুর রহমান বলেন আমি সবসময় কবি ও সাহিত্যিকদের সম্মান করি। কবি-রা সততা ও মনবতার প্রতীক। কবিরা আমাদের চেয়েও উত্তম। এসময় তিনি এমন একটি অনুষ্ঠানে উনাকে আমন্ত্রণ করায় স্বপ্ননীলের প্রতি কৃতজ্ঞতা সহিত ধন্যবাদ জ্ঞাপন করেন।। অনুষ্ঠান শেষের দিকে কবি ও গুণিজনদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়

    রফিক মোহাম্মদ

    উক্ত সম্মাননা অনুষ্টানে আমাদের রংপুর জেলা কাউনিয়া উপজেলা বাসির গর্বের পাত্র কবি রফিক মোহাম্মদ কে স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের পক্ষ হতে সম্মাননা প্রদান করেন সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারক বিচারপতি এস এম মুজিবুর রহমান।  এটি কাউনিয়া উপজেলা বাসির জন্য অনেক বড় পাওয়া বলে আশা করা যাচ্ছে। সেই সাথে বাকিদেরও সম্মাননা প্রদান করা হয়।

    সর্বশেষ কবিতা আবৃত্তি ও গানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের ইতি হয়।

    Leave a Reply

    Close